সংবাদ শিরোনামঃ
রমজাননগরে দুর্যোগ ঝুঁকি হ্রাস ও জলবায়ু ন্যায্যতা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত শ্যামনগরে সিসিডিবির জলবায়ু সহনশীল জনগোষ্ঠী তৈরির লক্ষ্যে এনজিও গনমাধ্যমকর্মী ও ইউ পি সদস্যদের সাথে মতবিনিময় সভা ভূমিদস্যুদের হাত থেকে ভূমিহীনদের জায়গায় ফেরত ও মিথ্যা মামলা থেকে রেহায় পেতে মানববন্ধন  শ্রীমঙ্গলে ক্ষমতার দাপট দেখিয়ে জমি দখল স্কুল পর্যায়ে ছাত্র-ছাত্রীদের জলবায়ু পরিবর্তন বিষয়ক সচেতনতামূলক ভিডিও প্রদর্শনী কালিগঞ্জের ভাড়াশিমলায় জামায়াতে ইসলামির কর্মী শিক্ষা শিবির অনুষ্ঠিত হয়েছে  কালিগঞ্জের কৃতি সন্তান ড. রেজাউল করিম জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নতুন ভিসি শ্যামনগরে সরকারি খাল থেকে অবৈধ পাটা অপসারণ ও অবৈধ স্থাপনা উচ্ছেদ আগামী ২৬ শে সেপ্টেম্বর কি ঘটতে যাচ্ছে ম্যাজিস্ট্রেসি পাওয়ারে যেসব কাজ করতে পারবে বাংলাদেশ সেনাবাহিনী
মির্জাপুর ভাওড়া ইউনিয়ন পরিষদে স্বাস্থ্য সুরক্ষা কর্মসূচি (এসএসকে) কর্মসূচির উপর ওয়ার্কসপ অনুষ্ঠিত হয়।

মির্জাপুর ভাওড়া ইউনিয়ন পরিষদে স্বাস্থ্য সুরক্ষা কর্মসূচি (এসএসকে) কর্মসূচির উপর ওয়ার্কসপ অনুষ্ঠিত হয়।

মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধিঃ

টাঙ্গাইলের মির্জাপুরে স্বাস্থ্য সুরক্ষা কর্মসূচি (এসএসকে) সম্প্রসারণ ও বাস্তবায়নের লক্ষ্যে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, মেম্বার ও সুধীজনের সাথে মতবিনিময় ও ওয়ার্কসপ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।বেসরকারী সংস্থা সুশীলন এই কর্মসূচির আয়োজন করেন।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগ ও স্বাস্থ্য অর্থনীতি ইউনিটের আয়োজনে দরিদ্র জনগোষ্ঠির স্বাস্থ্যসেবা নিশ্চিত করার লক্ষ্যে ২৯ জানুয়ারি রবিবার ২০২৩ সকাল ১১ ঘটিকায় টাঙ্গাইলের মির্জাপুর, উপজেলার ভাওড়া ইউনিয়ন পরিষদে মিলনায়তন সভা কক্ষে এ কর্মশালা অনষ্ঠিত হয়।

এতে ভাওড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনাব মো: মাসুদুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে ছিলেন মির্জাপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবারপরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ ফরিদুল ইসলাম।
বিশেষ অতিথি হিসাবে ছিলেন এস এস কে সুপারভাইজার জনাব রফিকুল ইসলাম আরো উপস্থিত ছিলেন সুশীলন টীম লিডার আবু হাসান ও
সুশীলন ম্যানাজার মুছা বিশ্বাস। মুছা বিশ্বাসের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে আরো ছিলেন, ভাওড়া ইউনিয়ন পরিষদের সচিব মো: মঞ্জুরুল ইসলাম ও ভাওড়া ইউনিয়ন পরিষদের ১২ জন নির্বাচিত ওয়ার্ড মেম্বারগণ ও পরিষদের হিসাব সহকারী, সাংবাদিক সহ মোট ১৬ জন প্রতিনিধি কর্মশালায় অংশগ্রহণ করেন।

কর্মশালায় জানানো হয়, স্বাস্থ্য সুরক্ষা কর্মসূচি (এসএসকে) নামে অগ্রাধিকার ভিত্তিতে দারিদ্রসীমার নিচে বসবাসকারী জনগণের জন্য টাঙ্গাইল জেলার সকল উপজেলায় প্রকল্পটি বাস্তবায়িত হচ্ছে। প্রকল্পের মূল লক্ষ্য হচ্ছে দরিদ্র জনগোষ্ঠির জন্য হাসপাতাল ভিত্তিক স্বাস্থ্যসেবার মান উন্নয়ন, সেবার ব্যয় হ্রাস ও সেবা গ্রহণের আর্থিক প্রতিবন্ধকতা দূরীকরণ, স্বাস্থ্যখাতে দক্ষতা ও স্বচ্ছতা বৃদ্ধির জন্য রোগী ও চিকিৎসার জন্য এস এস কে কার্ড প্রদান করা হবে। এরপর রোগীর চিকিৎসা প্রদান করা হবে।

 

আলোচনায় জানা যায় ভাওড়া ইউনিয়নের ওয়ার্ড ভিত্তিক বিভিন্ন কর্মশালা অনুষ্ঠিত হবে- ছবি নাটক কর্মশালা, উঠান বৈঠক কর্মশালা অনুষ্ঠান আয়োজন করা হবে। ভাওড়া হাই স্কুল মাঠ ও কামারপাড়া বাজারে ছবি নাটক কর্মশালা অনুষ্ঠিত হবে।উঠান বৈঠক হবে ৩ টি। ওয়ার্ড মেম্বারদের নিজ নিজ এলাকায় অনুষ্ঠিত হবে।
এস এস কে কমসূচির আওতায় টাঙ্গাইল জেলার ১২ টি উপজেলায় মোট ১৩০টি ইউনিয়ন/পৌরসভা কর্মশালা, ২৬০টি ছবি নাটক, ৩৯০টি উঠান বৈঠক, ১০০টি স্কুল সেমিনার করা হবে। মা বর্তমানে চলমান আছে। পাশাপাশি লিফলেট, ব্রুশিয়র, ডিজিটাল স্টিকার বিতরণ চলমান আছে। সকল উপজেলায় বিলবোর্ড স্থাপনের কাজ সম্পন্ন করা হবে বলে সভায় জানানো হয়।

দয়া করে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ডিজাইন ও কারিগরি সহযোগীতায়- সুন্দরবন আইটি লিমিটেড